নৌকাবাইচের নামে নদী পাড়ের গাছ কর্তন!

নিজস্ব বার্তা পরিবেশক | ৩০ আগস্ট ২০১৮ | ১০:৪৫ পূর্বাহ্ণ
অ+ অ-

অাগামি শনিবার (১ সেপ্টেম্বর) ব্রাহ্মণবাড়িয়ায় অনুষ্ঠিতব্য নৌকাবাইচ উপলক্ষ্যে পরিষ্কার-পরিচ্ছন্নতার নামে আগাছার পরিবর্তে তিতাস নদী পাড়ের ফলজ গাছ কেটে ফেলা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার চার নম্বর ওয়ার্ড, পূর্ব পাইকপাড়ার বাসিন্দা ও স্থানীয় অাওয়ামী লীগ নেতা, অজিত দাস এই নিয়ে তার ফেসবুকে প্রতিক্রিয়া ব্যক্ত করে স্টেটাস দিয়েছেন।

তবে জেলা প্রশাসন বলছে, তারা গাছ কাটার বিষয়ে কিছুই জানেন না। শুধুমাত্র অাগাছা পরিস্কারের নির্দেশ রয়েছে জানিয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নেজারত ডেপুটি কালেক্টর, মো. মনিরুজ্জামান বলেন, এর বাইরে কেউ গাছ কেটে ফেলছে কী না তা তারা খোঁজ নিয়ে দেখবেন।

অজিত দাসের ফেসবুক স্টেটাসে উল্লেখ করা হয়, অাগামি শনিবার তিতাস নদীতে নৌকা বাইচ উপলক্ষ্যে এবং আগাছা পরিস্কারের নামে তার লাগানো তিতাস নদীপাড়ের ফল গাছগুলো কেটে ফেলে হলো। এতে মনে অনেক কষ্ট লেগেছে বলেও উল্লেখ করেন মি. অজিত।

মি. অজিতের স্টেটাসের সঙ্গে পোস্ট করা ছবিতে দেখা যায়, একটি বড়ই গাছ গুড়িয়ে কেটে ফেলা হয়েছে।

এ বিষয়ে জেলা নাগরিক ফোরামের সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান পারভেজ বলেন, নৌকা বাইচের সৌন্দর্য বর্ধনকাজে নিয়োজিত শ্রমিকেরা অতিউৎসাহী হয়ে এমন কাজটি করেছেন। তারা কারো বাঁধায় কর্ণপাত করেননি, যা অত্যন্ত দু:খজনক।

মি. পারভেজ অাক্ষেপ করে বলেন, আগাছা পরিস্কার কাজে নিয়োজিত শ্রমিকদেরকে নিয়ন্ত্রণ করতে যদি পুরো জেলা প্রশাসন ব্যর্থ হয়, তাহলে জনগণ কার উপর অাস্থা রাখবে।

বাংলাদেশ সময় : ১৬৫০ ঘন্টা, অাগস্ট ৩০, ২০১৮।

Facebook Comments

পড়া হয়েছে 1855 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x