ব্রাহ্মণবাড়িয়ার কিংবদন্তী রাজনীতিবিদ

সাবেক উপমন্ত্রী হুমায়ুন কবীর আর নেই

মাসুক হৃদয় | ২৭ অক্টোবর ২০১৯ | ৭:০৫ পূর্বাহ্ণ
অ+ অ-

ব্রাহ্মণবাড়িয়ার কিংবদন্তী রাজনীতিবিদ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সাবেক উপমন্ত্রী অ্যাডভোকেট হুমায়ুন কবীর ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি……..রাজিউন)

হৃদরোগে আক্রান্ত হওয়ার পর রোববার সকাল নয়টার দিকে  ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নেওয়া হলে জরুরী বিভাগে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

৬৮ বছর বয়সী বর্নাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারি হুমায়ুন কবীর একাত্তরে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন।

ছাত্রজীবনে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ছাত্রসংসদের ভিপি (সহ-সভাপতি) থেকে রাজনৈতিক জীবন শুরু করে তিনি পরবর্তীতে তৃতীয় ও চতুর্থ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর) আসনে জাতীয় পার্টি থেকে দুইবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এছাড়া তিনি জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, জেলা পরিষদ ও ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার সাবেক চেয়ারম্যান ছিলেন।

তার স্ত্রী নায়ার কবির বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র।

নায়ার কবির জানান, রোববার সকাল অনুমান পৌনে নয়টার দিকে শহরের পূর্ব পাইকপাড়ার বাসায় হৃদরোগে আক্রান্ত হন তিনি। পরে তাকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

যুক্তরাষ্ট্রে থাকা তার একমাত্র মেয়ে এলিন কবির দেশে আসলে সোমবার তাকে শহরের পৈরতলা এলাকায় পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলেও জানান তিনি।

তাঁর মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য ও ঢাকাস্থ ব্রাহ্মণবাড়িয়া সমিতির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীসহ সকল সদস্যদের পক্ষে সমিতির সাধারণ সম্পাদক কাজী আব্দুল নূর গভীর শোক প্রকাশ করেছেন।

 

তিনি এক শোক বার্তায় বিদেহী আত্মারর মাগফিরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

Facebook Comments

পড়া হয়েছে 960 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x