৫ পয়েন্টে তিতাস নদের পানি বিপৎসীমার উপরে

নিজস্ব বার্তা পরিবেশক | ২২ জুলাই ২০২০ | ৩:০৭ অপরাহ্ণ
অ+ অ-
সিলেটের সুরমা ও কুশিয়ারা, মৌলভীবাজারের মনু ও হবিগঞ্জের খোয়াই নদীর পানি বেড়ে যাওয়ায় ব্রাহ্মণবাড়িয়ায় তিতাস নদের পানি পাঁচটি পয়েন্টে বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
টানা বৃষ্টি ছাড়াও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে প্রতিদিনই এই জেলার বিভিন্ন নদ-নদীর পানি তীব্র গতিতে বাড়ছে বলে জানিয়েছেন পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্টরা।
পানি উন্নয়ন বোর্ডের ব্রাহ্মণবাড়িয়া কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী (অতিরিক্ত) রঞ্জন কুমার দাস জানান, তিতাস নদের পানি আখাউড়া পয়েন্টে বিপৎসীমার ১৫ সেন্টিমিটার, নবীনগর পয়েন্টে ১৮ সেন্টিমিটার, সরাইলের আজবপুর পয়েন্টে ১৬ সেন্টিমিটার, ব্রাহ্মণবাড়িয়া শহরের কুরুলিয়া পয়েন্টে ১১ সেন্টিমিটার এবং গোকর্ণঘাট পয়েন্টে ৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
জানা যায়, মেঘনা নদীর পানি এখনো বিপৎসীমার ৫২ সেন্টিমিটার নিচে আছে। পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে পানি বেড়ে যাওয়ার বিষয়টি নজরদারি করা হচ্ছে বলেও জানান এই প্রকৌশলী।
ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন বলেন, তিতাস নদীর পানি বেড়ে সরাইল ও নাসিরনগর উপজেলার কিছু নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। বন্যার আগাম প্রস্তুতি হিসেবে নগদ টাকা এবং চালসহ পর্যাপ্ত ত্রাণ সামগ্রী মজুদ আছে বলে জানান তিনি।

Facebook Comments

পড়া হয়েছে 771 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x