ব্রাহ্মণবাড়িয়ার ৯ থানায় জিডি করা যাবে অনলাইনে

নিজস্ব বার্তা পরিবেশক | ২২ অক্টোবর ২০২০ | ৯:০৬ অপরাহ্ণ
অ+ অ-

ব্রাহ্মণবাড়িয়ায় এই প্রথম অনলাইনে জিডি কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) এই কার্যক্রমের যাত্রা শুরু উপলক্ষ্যে আয়োজিত এক ভার্চুয়াল সভায় প্রধান অতিথি হিসাবে যুক্ত ছিলেন ক্রিমিনাল ইনভেস্টিগেশান ডিপার্টমেন্ট’র (সিআইডি) উপ-মহা পুলিশ পরিদর্শক (ডিআইজি) মো. শাহআলম।

পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমানের সভাপতিত্বে এই ভার্চুয়াল সভায় জেলার নয়টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা সংযুক্ত ছিলেন।

এর আগে ঢাকায় পুলিশ সদর দপ্তরে গত ১৪ থেকে ১৬ অক্টোবর পর্যন্ত এই উপলক্ষ্যে তিন দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এসপি আনিসুর জানান, ডিজিটাল পদ্ধতিতে এখন থেকে ‘Lost & Found’ অ্যাপস ব্যবহার করে সাধারণ মানুষ খুব সহজেই ঘরে বসে চুরি হওয়া, হারানো ও প্রাপ্তি সংক্রান্ত জানমালের বিষয়সহ যেকোন বিষয়ে পুলিশের নিকট অভিযোগ করতে পারবেন। সংশ্লিষ্ট থানা থেকে অভিযোগের ধরণ অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে এবং তা অভিযোগকারিকে অবগত করা হবে। যদি অভিযোগের বিষয়টি সাধারণ ডায়েরির যোগ্য হয় তাহলে সেটি আমলে নিয়ে জিডি নম্বর এবং তদন্তকারি কর্মকর্তার বিবরণীসহ অভিযোগকারির কাছে ডিজিটাল জিডির কপি পাঠানো হবে।

তিনি জানান, অভিযোগের বিষয় যদি মামলাযোগ্য হয়, সেক্ষেত্রে অভিযোগের প্রিন্ট কপি অথবা অভিযোগের কোড নম্বরসহ অভিযোগকারিকে থানায় উপস্থিত থাকতে হবে।

এসপি আরো জানান, অনলাইনে জিডি করতে অভিযোগকারির জাতীয় পরিচয়পত্র নম্বর অথবা জন্ম সনদের নম্বর অথবা পাসপোর্ট নম্বর লাগবে। এছাড়াও অভিযোগকারির সচল মোবাইল নম্বর ও ছবি লাগবে।

Facebook Comments

পড়া হয়েছে 966 বার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
x